কলের গান
- সায়ন সরকার ১৬-০৫-২০২৪

একটি যান্ত্রিক কলের পিছনে হঠাৎ ল্যাজ গজালো।
পাশের বাড়ির শয়ন ঘরে শোনা গেল উন্মুক্ত অপেরা,
তারপর ধোঁয়ায় আচ্ছন্ন হোলো পৄথিবী...

আর আমি প্রেম চাইলাম।

জানিনা কেন
জানিনা কেন গুড়ো গুড়ো হয়ে ঝরছিলো আমার মন,
আজগুবি সিনেমায়ে উলঙ্গ দৈত্যের মতন
আমি বেড়িয়ে পড়লাম...

আমি প্রেম চাইলাম।

কিছু কথা বলার আছে বাকি,
কিছু ধিক্কার দেওয়ার আছে বাকি,
দাও!
নশ্বর শরীরে যতই ধাতব সিম্ফনি শোনাও
আমি থামবো না!
কারন, অনেকদিন পর এলাম...

নই আমি গভীর জলের মাছ,
নই আমি শ্যাম্পেনের ফ্যানা,
মরচে ধরা কল আমি;
আমায় চালিয়ে নাও।

তোমার কাছে দাঁড়িয়ে রইলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।